ইরাকে বাংলাদেশিদের সতর্ক থাকার অনুরোধ

0

ইরাকে চলমান পরিস্থিতিতে দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে স্থানীয় বাংলাদেশ দূতাবাস। শুক্রবার বাগদাদে অবস্থিত দূতাবাসের হেড অব চ্যান্সারি মো. অহিদুজ্জামান লিটন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

এতে ইরাকের চলমান নিরাপদহীন ও অস্থিতিশীল পরিবেশের কথা বিবেচনা করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইরাকের সকল প্রবাসী বাংলাদেশিদের বিশেষ প্রয়োজনে কর্মস্থল ও বাসস্থান ছাড়া যত্রতত্র যাতায়াত, সভা সমাবেশস্থল ও গোলযোগপূর্ণ পরিবেশ এড়িয়ে চলতে অনুরোধ করা হয়েছে। তবে প্রবাসীদের কনস্যুলার সেবা দিতে সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা বাংলাদেশ দূতাবাস খোলা থাকবেও জানানো হয়।

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদে আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে অন্তত চারটি রকেট নিক্ষেপ করা হয়। ওই হামলায় ইরানের বিপ্লবী গার্ডসের কমান্ডার কাসেম সোলাইমানিসহ আটজন নিহত হন।

এ নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনা এখন চরমে। যেকোনো সময় নতুন করে হামলা-পাল্টা হামলা হওয়ার সম্ভাবনা রয়েছে। এমন আশঙ্কা বিবেচনায় নিয়ে ইরাকে অবস্থিত বাংলাদেশি নাগরিকদের এ নির্দেশনা দেওয়া হয়েছে।

Share.

Comments are closed.