গফরগাঁওয়ে সড়কের পাশে চিত্রাঙ্গন

0

লোকজ ঐতিহ্য তুলে ধরতে ময়মনসিংহের গফরগাঁওয়ে সড়কের পাশে চিত্রাঙ্গনের কাজ করছে একদল চিত্র শিল্পী। বিভিন্ন রংয়ের মিশ্রনে ফুটিয়ে তোলা হচ্ছে হরেক রকমের চিত্রকর্ম। আর এই সব কাজ দেখতে ভীড় করছেন স্থানীয়রা। চিত্রকর্মের এই স্থানগুলো বর্তমানে পরিনত হয়েছে বিনোদন কেন্দ্রে।

ময়মনসিংহ জেলা শহর থেকে ৫০ কিলোমিটার দূরে গফরগাঁও উপজেলার এশিয়ান হাইওয়ের ঢালী বাড়ি মোড়ে সড়কের পাশে এভাবেই বিভিন্ন চিত্রকর্ম এঁকে যাচ্ছেন একদল চিত্র শিল্পী। ডেনমার্ক প্রবাসী চিত্রশিল্পী রুহুল আমীন কাজল ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা রঙ্গের ছোয়ায় ফুটিয়ে তুলছেন বিভিন্ন চিত্রকর্ম। লোকজ সুন্দর প্রকল্পের নামে গফরগাঁয়ের হারিয়ে যাওয়া ঐতিহ্য তুওল ধরাই তাদের উদ্দেশ্য। আগামী পাঁচ বছরে গফরগাঁও জুড়ে বিবিন্ন স্থানে এর ঐতিহ্য আর লোকজ সংস্কৃতিকে মূল উপপাদ্য করে তিন থেকে চারশ চিত্র কর্মের কাজ করা হবে বলে জানান চিত্র শিল্পীরা।

প্রত্যন্ত অঞ্চল হওয়ায় গফরগাওয়ে নেই বিশেষ কোন বিনোদন কেন্দ্র। তাই চিত্রকর্মের এই স্থানগুলোর এখন স্থানীয়দের কাছে হয়ে উঠেছে বিনোদনের কেন্দ্র। আর ভিন্নধর্মী এই আয়োজনে আর্থিক সহযোগিতা প্রদান করছেন স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল ও স্থানীয়রা।

Share.

Comments are closed.