প্যানেলভিত্তিক নিয়োগের দাবি নিবন্ধন সনদধারীদের

0

গণবিজ্ঞপ্তিতে নয়, প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের নিবন্ধন সনদধারীরা অনশন কর্মসূচি পালন করছেন সাড়ে চার মাস ধরে। পরিবার পরিজন এমন কি ধমীয় উৎসব ত্যাগ করে রাজধানীর শাহাবাগে কয়েক শ নিয়োগ প্রত্যাশী পড়ে আছেন ঝড়-বৃষ্টি উপেক্ষা করে। কিন্তু শিক্ষা মন্ত্রনালয় বা এনটিআরসি’র কোন কর্তা ব্যক্তিই আজ অবধি কোন খোঁজ খবর নেননি তাদের। আশ্বাস দেননি সমস্যার কোন প্রকার সমাধানের। এমন পরিস্থিতিতে ভুক্তভোগীরা একমাত্র প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।

প্রায় সাড়ে চার মাস ধরে রোদ-বৃষ্টি-ঝড় উপেক্ষা করে রাজপথে খোলা আকাশের নিচে এভাবেই পড়ে থাকেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের নিবন্ধন সনদধারী শতশত মানুষ। তারা বলছেন, শুন্য পদের বিপরীতে তাদেরকে সনদ প্রদান করলেও অনেক বছর ধরেই তাদের নিয়োগ বঞ্চিত করে রাখা হয়েছে। উচ্চ আদালত তাদের সনদের মেয়াদ অজীবনের জন্য কার্যকর বলে রায় দিয়েছেন। অথচ কোন কোন কিছুতেই কোন প্রকার গুরুত্ব নেই সংশ্লিষ্টদের।

আন্দোলনকারীরা বলছেন, সংশ্লিষ্ঠ কতৃপক্ষের সাথে বারবার যোগাযোগ করা হলেও তারা এক প্রতিষ্ঠান দুষছেন অন্য প্রতিষ্ঠানকে। নিবন্ধন সনদধারীদের দাবি, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ বা এনটিআরসি নিয়ম নীতির তোয়াক্কা না করেই বারবার তাদের ইচ্ছে মতো নিয়ম কানুন তৈরী করে নিয়োগ দিচ্ছে। এতে যাদের চাকুরী আছে তারাই আবার চাকুরী পাচ্ছেন। আর যাদের চাকরি নেই, তারা বঞ্চিতই থেকে যাচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এখনো হাজার হাজার পদ খালি থাকার পরও যোগ্যতা থাকা সত্ত্বেও শুধুমাত্র বিশেষ এক মহলের খামখেয়ালির কারণে রাজপথে মাসের পর মাস তাদের রাত কাটাতে হচ্ছে।

Share.

Comments are closed.