বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে চট্টগ্রামে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

0

বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ আগামী শনিবার অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এই ম্যাচকে সামনে রেখে স্টেডিয়ামসহ আবাসিক হোটেল এবং বিভিন্ন সড়ক ঘিরে নেয় হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

হোটেল রেডিসন থেকে বের হয়ে বাসে, লক্ষ্য স্টেডিয়াম। এরপর নিরাপত্তা বলয়ে যাত্রা ক্রিকেটারদের। যাত্রাপথে টিম যখন পৌঁছায় খুলশীর ওয়ারল্যাস এলাকায়, তখন পথিমধ্যে অজ্ঞাত দুষ্কৃতিকারীদের ভ্যানের ব্যারিকেড। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় সেই বাধা পেরুতে সময় লাগে মাত্র এক মিনিটের মত। এরপর আবারো যাত্রা চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। তবে মাঠে প্রবেশের পর যখন শুরু হয় খেলোয়াড়দের প্র্যাকটিস, তখন হঠাৎ করেই একে একে কয়েকটি বোমা বিস্ফোরণে হামলার চেষ্টা সন্ত্রাসীদের। যদিও নিরাপত্তা বাহিনী কয়েক মিনিটের মধ্যেই নিয়ন্ত্রণে নেয় পুরো মাঠ। নিরাপদে ড্রেসিংরুমে নিতে সক্ষম হয় দুদলের খেলোয়াড়দের।

এটি কোন বাস্তবিক কিছু নয়। মূলত বাংলাদেশ ভারত সিরিজে আসন্ন চট্টগ্রাম সফরকে ঘিরে প্রতীকী খেলোয়াড়দের নিয়ে মহড়ায় প্রস্তুতি মহানগর পুলিশের। যা পরিদর্শন শেষে নিরাপত্তার সার্বিক বিষয় তুলে ধরেন সিএমপি কমিশনার। সিএমপি প্রধান জানান, বিমানবন্দর থেকে হোটেল, সড়ক এবং স্টেডিয়ামকে ঘিরে দুদলের নিরাপত্তায় কাজ করবে প্রায় দেড় হাজার পুলিশ সদস্য। পাঁচ স্তরের নিরাপত্তা বলয়ে পাশাপাশি নিয়োজিত থাকবে রেবসহ বিভিন্ন বাহিনীর সদস্যরাও। তিনি বলেন, এখন পর্যন্ত নেই কোন হামলার ঝুঁকি। তিন ওয়ানডে ও দুই টেস্ট ম্যাচের এই সিরিজে শেষ ওয়ানডেটি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াবে শনিবার। একই মাঠে ১৪ ডিসেম্বর প্রথম টেস্টে মুখোমুখি হবে দুদল।

Share.

Comments are closed.