বাড়তি দামে সবজি কিনতে হিমশিম খাচ্ছেন নিম্নআয়ের মানুষ

0

সপ্তাহের ব্যবধানে মুরগির ডিমের দাম ডজনে বেড়েছে ১০ টাকা। একই বৃত্তে ঘুরপাক খাচ্ছে সবজির দাম। সরবরাহ পর্যাপ্ত থাকলেও বাজারে ৬০ টাকা কেজির নিচে পেঁপে আর কাচকলা ছাড়া মিলছে না কোনো সবজি। বাড়তি দামে সবজি কিনতে হিমশিম খাচ্ছেন নিম্নআয়ের মানুষ। একই অবস্থা মাছের বাজারেও।

সবজির সরবরাহ পর্যাপ্ত থাকলেও ৬০ টাকা কেজির নিচে পেঁপে আর কাচকলা ছাড়া কোনো কিছুই মিলছে না। তাই বাড়তি দামে সবজি কিনতে হিমশিম খাচ্ছেন নিম্নআয়ের মানুষ। বিশেষ করে গাজরে ২০ থেকে ৩০ টাকা বাড়লেও সীমের দাম বেড়েছে কেজিতে ১০০ টাকা। বাজার ঘুরে দেখা যায়, গরু ও খাসির মাংস অপরিবর্তিত রয়েছে, তবে ব্রয়লার ডিমের ডজন গত সপ্তাহে ১৩৫ টাকা থাকলেও আাজ বিক্রি হচ্ছে ১৪৫ টাকায়। মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা।

এদিকে বাজারে সব মাছের ঘাড়তি না থাকলেও রয়েছে মূল্যের অস্বস্তি। বিশেষ করে এখন ইলিশের সহজলভ্যতা থাকলেও ক্রেতাবিক্রেতাদের রয়েছে নানা অভিযোগ। ভোজ্যতেল ও অন্যান্য মুদি সামগ্রীর তেমন দাম না বাড়লেও চালের বাজার উর্ধমুখী। সব মিলিয়ে নিত্য পণ্যের লাগামহীন বৃদ্ধি আর সাধারণ মানুষের নাভিশ্বাস কমাতে সংশ্লিষ্টদের নজরদারি বাড়ানোর দাবি ক্রেতা বিক্রেতাদের।

Share.

Comments are closed.