সাংবাদিকতায় সপ্তম মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

0

অনুষ্ঠিত হলো অভিবাসন বিষয়ক সাংবাদিকতায় সপ্তম মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ব্রাক হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এ অ্যাওয়ার্ড প্রদান করেন। এসময় তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। সচেতনামূলক সংবাদ প্রকাশের মাধ্যমে নিজেদের অবস্থানকে আরও গতিশীল করবে।

বেশিরভাগ অভিবাসীরা আইন মানছেন না মন্তব্য করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেছেন, প্রতারকের মাধ্যমে অবৈধ পথে নদী পাড়ি দিয়ে বিদেশ যাচ্ছে। তারপর বিপদে পড়ে সরকারকে দায়ী করছে অভিবাসীরা। দক্ষ সাংবাদিক সমাজের গুরুত্বপূর্ণ উল্লেখ করে ব্রাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, শুধু মাইগ্রেশন নয়, অন্যান্য সংবাদ সেক্টরেও সাংবাদিকদের মিডিয়া অ্যাওয়ার্ড দিবে ব্রাক।

বাংলাদেশ বেতারের উপপরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, দেশের উন্নয়ন সমৃদ্ধির ক্ষেত্রে অভিবাসন খাতটি গুরুত্বপূর্ণ। আর সেখানেই বড় অবদান রাখছেন সাংবাদিকরা। প্রবাসে গমন ইচ্ছুকদের ইউটিউব ফেসবুকে লোভনীয় ভূয়া পোস্ট ও তথ্যের ওপর নির্ভর না হয়ে সরকারের অনুমোদিত বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে যাওয়ার আহ্বান জানান বক্তারা।

Share.

Comments are closed.