আগামী বছর বিশ্ব মহাসঙ্কটের দিকে যাচ্ছে

0

আগামী বছর বিশ্ব মহাসঙ্কটের দিকে যাচ্ছে। এমন আশঙ্কার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “তবে ভয় পাওয়া কিছু নেই। দেশের অর্থনীতি অনেক শক্তিশালী। মহাদুর্যোগও বর্তমান সরকার মোকাবিলা করতে সক্ষম”। জাতিসংঘ সম্মেলনে যোগদান ও যুক্তরাজ্য সফর উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় তিনি নিজ দলের নেতৃত্বের বিষয়ে বলেন, আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আসা উচিত।

আগামী বছর বিশ্ব মহাসঙ্কটের দিকে যাচ্ছে। এমন আশঙ্কার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “তবে ভয় পাওয়া কিছু নেই। দেশের অর্থনীতি অনেক শক্তিশালী। মহাদুর্যোগও বর্তমান সরকার মোকাবিলা করতে সক্ষম”। জাতিসংঘ সম্মেলনে যোগদান ও যুক্তরাজ্য সফর উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় তিনি নিজ দলের নেতৃত্বের বিষয়ে বলেন, আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আসা উচিত। বিস্তারিত আল আমিন এম তাওহিদের রিপোর্টে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আগামী বছর বিশ্ব মহাসঙ্কটের দিকে যাচ্ছে। তবে দেশের অর্থনীতি শক্তিশালী হওয়ায় যে কোন মহাদুর্যোগও বর্তমান সরকার মোকাবিলা করতে সক্ষম। আওয়ামী লীগ একটানা ক্ষমতার কারণেই দেশের এতোটা উন্নয়ন হয়েছে। এ সময় নিজ দলের নেতৃত্বের বিষয়ে তিনি বলেন, আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আসা উচিত। বিএনপির নিজের রাজনৈতিক খুঁটির জোর থাকলে তারা বিদেশিদের দ্বারে দ্বারে যেতো না, ধরনা দিয়ে বেড়াতো না বলে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্তব্য করেন শেখ হাসিনা।

এর আগে লিখিত বক্তবে প্রধানমন্ত্রী জানান, রোহিঙ্গা ইস্যুতে রাজনৈতিক সমর্থন ও মানবিক সহায়তা প্রদান অব্যাহত রাখা, আন্তর্জাতিক আইনের প্রয়োগ এবং মানবাধিকার লঙ্ঘনের দায়ে মিয়ানমারের বিচারে আন্তর্জাতিক সম্প্রদায়কে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানানো হয়েছে জাতিসংঘে।

Share.

Comments are closed.