আবাহনীকে হতবাক করলো মোহামেডান

0

মাথায় চিন্তা রেলিগেশন এড়ানোর। কিন্তু সাদা-কালোদের রঙিন পারফরম্যান্স। সব চাপ যেন উড়ে গিয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বিদের পেয়ে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফ্লাড লাইটের আলোয় সাদা-কালোরা এতোটাই রঙিন ছিল খুজেই পাওয়া যায়নি আকাশী-নীলদের।

কেউ ম্যাচের স্কোরলাইন না জানলে হয়তো বলবেন ভুল খবর প্রচার করা হচ্ছে। কিন্তু এটাই সত্যি। ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীকে ৪-০ গোলে হারিয়ে দিয়েছে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে থাকা মোহামেডান। এই ফলাফলের পর অবশ্য পয়েন্ট টেবিলের অবস্থানের কোন হেরফের হয়নি। তবে মোহামেডান ২০ পয়েন্ট নিয়ে রেলিগেশন এড়ানোর পথে কঠিন বাধা পেরিয়েছে খুব সহজভাবে। আর ঐতিহ্যের লড়াইয়ে মাথা উচু করে মাঠ ছেড়েছে মোহামেডান।

এবারের লিগের প্রথম দেখায় আবাহনী ৩-০ গোলে হারিয়েছিল মোহামেডানকে। ধারণা করা হয়েছিল আবাহনী হয়তো আরেকটি একেপেশে ম্যাচই খেলতে যাচ্ছে। কিন্তু ঘটলো ঠিক তার উল্টোটি।

শরীফের বিদায়ী ম্যাচ বলেই হয়তো অন্যরকম ভেবে রেখেছিল মোহোমেডান। ১৬ মিনিটে সাদা-কালোদের উৎসবের উপলক্ষ এনে দেন তকলিস আহমেদ। আবাহনীর গোলরক্ষক ও ডিফেন্সের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন তকলিস। এরপর গোল পরিশোধের চেষ্টা চালিয়েছে আবাহনী। কিন্তু যতোটা আক্রমণাত্নক হওয়া দরকার ছিল সেরকম মেজাজ দেখা যায়নি আবাহনীর ফুটবলারদের মাঝে।

উল্টো প্রথমার্ধের শেষ দিকে পাওয়া সুযোগকে কাজ লাগিয়েছে মোহামেডান। দারুণ নৈপুণ্য দেখিয়ে বা পায়ের শটে আবাহনীর জালে বল জড়ান তকলিস। এর ফলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় সাদা-কালোরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও মোহামেডান ঝলক। ম্যাচের ৫০ মিনিটে দুর্দান্ত গতিতে বল নিয়ে ছুটে আবাহনীর জাল কাপিয়েছেন সোলায়মান।

তিন গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফেরার চেষ্টা সেভাবে ছিল না আবাহনীর। তবে মোহামেডান চমক চলছিলই বঙ্গবন্ধু স্টেডিয়ামে। ৬৬ মিনিটে এমিলির গোল। স্কোরলাইন ৪-০।

এবারের লিগে আবাহনীর এটা চতুর্থ পরাজয়। এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডে উঠে ইতিহাস গড়া আবাহনীর এমন পরাজয় অবাক করেছে সবাইকে। অন্যদিকে আবাহনীর বিপক্ষে যেন জিততেই ভুলে গিয়েছিল মোহামেডান। দীর্ঘ চার বছর পর এলো সেই জয়। তাও আবার ৪-০ গোলে। এ যেন লিগে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ মোহামেডান শিবিরে। 

মো: শফিকুল আলম

Share.

Comments are closed.